ভিডিও

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

যৌনকর্ম নিয়ে তাৎপর্যপূর্ণ নির্দেশিকা সুপ্রিম কোর্টের, খুশি যৌন কর্মীরা,মিষ্টি মুখ যৌনপল্লীর কর্মীদের

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

নিজস্ব সংবাদদাতা নির্ভীক বাংলা, আসানসোল

যৌনকর্ম নিয়ে তাৎপর্যপূর্ণ নির্দেশিকা সুপ্রিম কোর্টের। পাঁচটা পেশার মানুষের মতো যৌনকর্মীদের সম মর্যদা ও সমান অধিকার রয়েছে। সুপ্রিম কোর্টের এই নির্দেশিকার পর আসানসোলের কুলটির যৌনপল্লীতে খুশি যৌনকর্মীরা।

বৃহস্পতিবার রাতে কুলটির চবকা ও দিশা যৌনপল্লীতে মিষ্টিমুখ একে অপরকে। দেশের শীর্ষতম সুপ্রিম কোর্ট পতিতাবৃত্তিকে পেশার মর্যাদা দেওয়ার পর আসানসোলের কুলটি থানার লছিপুর চবকা ও দিশা যৌন পল্লীতে মিষ্টি বিতরণ। যৌনকর্মীরা সেলিব্রেট করার পাশাপাশি সুপ্রিম কোর্টের  রায়কে স্বাগত জানিয়েছেন।
 
সুপ্রিম কোর্ট একটি নির্দেশ দিয়েছেন যৌন পেশাকে অন্য যে কোনও পেশার মতো বৈধ বলে নির্দেশ দিয়েছেন। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের পাশাপাশি পুলিশকে বেশ কয়েকটি নির্দেশিকা জারি করেছে। সুপ্রিম কোর্টের এই নির্দেশের পর যৌনকর্মীদের মধ্যে ব্যাপক ভাবে উৎসাহ-উদ্দীপনা লক্ষ করা গিয়েছে।

এই নির্দেশের পর আসানসোলের কুলটি থানার নিয়ামতপুর ফাঁড়ির অন্তর্গত লছিপুরের দিশা ও চবকার যৌন পল্লীতে মিষ্টি বিতরণ করা হয়, যা পশ্চিম বর্ধমানের অন্যতম যৌন পল্লী। সুপ্রিম কোর্টের নির্দেশে পর, ওই এলাকার যৌনকর্মীরা একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ উপভোগ করেছেন পাশাপাশি সুপ্রিম কোর্টকে ধন্যবাদও জানিয়েছেন। তারা বলছেন যে তারা এবং তাদের গ্রাহকদের প্রায়ই পুলিশ দ্বারা হেনস্থা করা হচ্ছিলো, তবে এখন এই সিদ্ধান্তের পরে, তারা অন্যান্য পেশাদারদের মতো সম্মানের সাথে তাদের পেশা চালিয়ে যেতে পারবে। 

TAGS

সম্পর্কিত খবর