ভিডিও

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

চার দশক পরে ঘাসফুল ফুটল জামুড়িয়ায়

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

আসানসোল, ২ এপ্রিল : এক বা দুই দশক নয়। প্রায় সাড়ে চার দশকের পর পতন হল জামুড়িয়ার বাম দুর্গের। পশ্চিম বর্ধমানের জামুড়িয়া বিধানসভা কেন্দ্রে প্রায় সাড়ে ৪ দশক পর ভোটের লড়াইয়ে পরাজিত হল সিপিএম। ৭ হাজার ৭৬৯ ভোটে বিজেপির প্রার্থী তাপস রায়কে হারিয়ে জিতলেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী হরেরাম সিং, সিপিএম প্রার্থী ঐশী ঘোষ থেকে গেলেন তৃতীয় স্থানে।
জামুড়িয়ায় এই ফলাফল সম্পূর্ণ অপ্রত্যাশিত বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।কারণ এর আগে বাম আমলের শেষের দিকে যখন এই রাজ্যে তৃণমূলের উত্থান ঘটেছিল, তখন রাজ্যের বহু এলাকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের ভালরকম প্রভাব লক্ষ করা গেলেও জামুড়িয়া ছিল তার ব্যতিক্রম। পরবর্তী সময়ে রাজ্যে তৃণমূলের সরকার ক্ষমতায় আসার পরেও জামুড়িয়ায় বামেদের প্রভাব অক্ষুন্ন ছিল।
রানিগঞ্জের জেকে নগরের বাসিন্দা হওয়ায় জামুড়িয়ারই বহু মানুষ সেভাবে চিনতেন না ভোটে দাঁড়ানোর আগে পর্যন্ত। তৃণমূল প্রার্থী হরেরাম সিং ট্রেড ইউনিয়নের নেতা হিসেবে কিছুটা পরিচিত হলেও খুব বড় মাপের নেতা বলে তৃণমূল শিবিরেও গণ্য হতেন না। তাই তিনি এখানে টিকিট পাওয়ায় পর অবাক হয়েছিলেন তৃণমূলেরই অনেকে। শেষ পর্যন্ত বাজিমাত করলেন কিন্তু সেই তিনিই।
ণমূলের হরেরাম সিং ভোট পেয়েছেন ৬৭ হাজার ০১৬টি। বিজেপির তাপস রায়ের প্রাপ্ত ভোট ৫৯ হাজার ৪০৭। সেখানে সংযুক্ত মোর্চা সিপিআইএম প্রার্থী ঐশী ঘোষ পেয়েছেন ২৩ হাজার ৩১৭ টি ভোট।

TAGS

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর