ভিডিও

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

জুনিয়র ওয়ার্ল্ড কাপে সিলভার পদক জিতে আসানসোলের নাম উজ্জ্বল করলো “অভিনব”

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

নিজস্ব সংবাদদাতা নির্ভীক বাংলা, আসানসোল

মাত্র ১৪ বছর বয়সেই জুনিয়র ওয়ার্ল্ড কাপে সিলভার পদক জিতে শুধু আসানসোল নয় সারা দেশের নাম উজ্জ্বল করেছে অভিনব সাউ।
রাইফেল শুটে হাতে খড়ি নেওয়ার পর থেকে সাফল্য অর্জন শুরু করে চলেছে অভিনব।

এইবার বলতে গেলে এক প্রকার বিশ্ব জয় করে জীবনের প্রথম সাফল্য অর্জন করে নিলো খনি অঞ্চলের ছাত্র অভিনব সাউ। আন্তজাতীয় স্তরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সিলভার পদক জিতে শিল্পাঞ্চলের নাম উজ্জ্বল করেছে অভিনব।

তাই মঙ্গলবার আসানসোল রাইফেল ক্লাব এবং পশ্চিমবঙ্গ রাইফেল এসোসিয়েশনের উদ্যোগে সম্বর্ধনা জানানো হয়েছে। জানা গিয়েছে জুনিয়ার ওয়ার্ল্ড কাপে আসানসোলের ১৪ বছরের যুবক অভিনব সাউ ১০ মিটার রাইফেল শুটে সিলভার পদক পাওয়াই খুশি আসানসোলের বাসী।

জুনিয়ার ওয়ার্ল্ড কাপে আসানসোলের যুবক অভিনব সাউ শুধু দেশের নয় পশ্চিমবঙ্গের নয় আসানসোলের নাম উজ্জ্বল করেছে সিলভার পদক জয়ী অভিনব। মঙ্গলবার সকালে আসানসোল স্টেশনে তাকে সম্বর্ধনা জানানোর জন্য উপস্থিত ছিলেন আসানসোল রাইফেল ক্লাব এবং পশ্চিমবঙ্গ রাইফেল এসোসিয়েশনের সদস্যরা।

জীবনের প্রতিটি মুহূর্তে রাইফেল শুট কে সঙ্গী করে একটার পর একটা সাফল্য। প্রতিযোগিতায় সফল হয়েছে অভিনব সাউ। প্রায় প্রতিটি পদক্ষেপে রাইফেল শুটে সফল হওয়া ওই ছাত্র আজ রাজ্য তথা ভারতের বুকে রাইফেল শুটে অনবদ্য সৃষ্টি করেছে। এখন তার একমাত্র লক্ষ্য কিভাবে নিজের এই সাফল্য বজায় রাখতে পারবে সে তার ইচ্ছে আগামীতে ওয়ার্ল্ড শুটে অংশ নিয়ে ভারতকে সোনা জেতাবে অভিনব।

অভিনবর বাবা রূপেশ সাউ জানান,জুনিয়ার ওয়ার্ল্ড কাপে ১৪ বছর বয়সে ১০ মিটার রেঞ্জে আমার পুত্র সিলভার মেডেল পেয়েছে এতে আমি খুব আনন্দিত এবং গর্বিত যে গোটা ভারতবর্ষের তথা আসানসোলের বুকে আমার ছেলে এই সিলভার মেডেল জয় করেছে। ধন্যবাদ দিতে চাই আসানসোল রাইফেল ক্লাবকে যে ওনাদের তত্ত্বাবধানেই যে ওয়ার্ল্ড কাপ খেলার সুযোগ পেয়েছে।

অন্যদিকে ক্লাবের সদস্য জানান, ওয়েস্ট বেঙ্গল রাইফেল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আসানসোল রাইফেল ক্লাব। আমাদের খুবই গর্ভের কথা যে আসানসোলের বুকে ১৪ বছর বয়সী ইয়াং শুটার অভিনব সাউ ইতিহাস গড়েছে আইএসএসএফ এর জুনিয়ার ওয়ার্ল্ড কাপ, জার্মানিতে যেটা হলো ১০ মিটার রাইফেলে সিলভার পদক লাভ করেন ও আমাদের গর্ব যে ভারতের মুখ উজ্জ্বল করেছে এর সঙ্গে আমাদের আসানসোলের গর্ভ বলে জানিয়েছেন।

TAGS

সম্পর্কিত খবর