ভিডিও

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

আদিবাসী মহিলাদের উপর লাঠিচার্জ কারী পুলিশের বিরুদ্ধে আইনি ব্যবস্থা করার দাবি নিয়ে প্রতিবাদ সভা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

নিজস্ব সংবাদদাতা নির্ভীক বাংলা, আসানসোল

পাঁচিয়াড়ায় আদিবাসী মহিলাদের উপর লাঠিচার্জ কারী পুলিশের বিরুদ্ধে অবিলম্বে আইনি ব্যবস্থা করার দাবি নিয়ে প্রতিবাদ সভা আসানসোলে।

মেদিনীপুরের কেশিয়াড়ির পাঁচিয়াড়ায় আদিবাসী ভূমি কন্যাদের উপরে পুলিশের বর্বরতা অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ সভা।

প্রসঙ্গত ; মেদিনীপুরের কেশিয়াড়ি এবং পাঁচিয়াড়ায় হুল দিবস উপলক্ষে চাঁদা তোলাকে কেন্দ্র করে ধুন্দুমার পরিস্থিতি তৈরি হয় এলাকায়। আদিবাসী মহিলাদের উপরে পুলিশ অত্যাচার করে বলে অভিযোগ। তার পরিপ্রেক্ষিতে শনিবার আসানসোল রবীন্দ্র ভবন সংলগ্ন প্রতিবাদ সভা করা হয়। সভা শেষে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের দপ্তরে গিয়ে একটি স্মারকলিপি তুলে দেয় আদিবাসী সংগঠন।

আদিবাসী কো কোডিনেশন কমিটির সম্পাদক মতিলাল সরেন জানান,প্রসঙ্গত ২রা জুন হুল দিবস উপলক্ষে চাঁদা তোলা কে কেন্দ্র করে যা পরিস্থিতি হয়েছিল। তার জন্যেই পুলিশ নির্মম ভাবে মহিলাদের উপরে লাঠিচার্জ করে বলে অভিযোগ। তার পরিপ্রেক্ষিতে বেশ কয়েক টি মহিলা আহত হয়েছে। তবে রাস্তার উপরে চাঁদা তোলা কে আমরা সমর্থন করি না। কিন্তু আদিবাসী মহিলাদের উপরে নির্মম ভাবে যে পুলিশের হস্তক্ষেপ আমরা নিন্দা করছি। তার জন্যে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে প্রতিবাদ করা হচ্ছে। তাই তাদের সাথে সুর মিলিয়ে আমরা এই প্রতিবাদ করছিল আসানসোল শিল্পাঞ্চলে। তার জন্যে একটা স্মারকলিপি প্রদান করছি আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনারের কাছে। যাতে এই ধরনের আদিবাসী মহিলাদের উপরে পুলিশের নির্মমভাবে অত্যাচার না করা হয়।

TAGS

সম্পর্কিত খবর