ভিডিও

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

দিনের আলোয় রমরমিয়ে চলছে গাছ কাটা

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বারাবনি:-কৌশিক মুখার্জী:দিনের আলোয় অবৈধভাবে গাছ কেটে ফেলা হচ্ছে প্রসাশনের নাকের ডগায়।ঘঠনাটি ঘটেছে বারাবনি থানার দোমহানি এলাকায়। জানা যায় যে বারাবনি থানার দোমহানি পঞ্চায়েতের দোমহানি বাজার থেকে জামুড়িয়া যাওয়ার পথে একটি বহু পুরোনো আম বাগান রয়েছে।যেখানে অনেক বছরের বিশাল আকৃতির আম গাছগুলি আছে,সেই আমগাছ গুলি স্থানীয় কিছু মানুষ অবৈধ ভাবে কেটে ফেলছে।
এবিষয়ে স্থানীয় কিছু মানুষের অভিযোগ কিভাবে কার সাহায্য নিয়ে এই বহু পুরাতন গাছ গুলি কেটে ফেলা হচ্ছে জানা নেই।তাদের অভিযোগ সেখান থেকে প্রায় এক কিলোমিটারের মধ্যে অবস্থিত বারাবনি থানা।তাছাড়া বন দফতরের বিট অফিসারের এ ব্যাপারে জানা থাকলেই কোন ভ্রূক্ষেপ নেই।
এভাবে যদি প্রসাশনের নাকের ডগায় গাছগুলি কেটে ফেলা হয় তাহলে পরিবেশ ভারসাম্য নষ্ট হয়ে পড়বে।সম্পূর্ণ অবৈধভাবে কিছু মাফিয়াদের সাহায্যে গাছ কাটা হচ্ছে।অতএব প্রশাসনের উচিৎ এই সকল অভিযুক্তদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া।
দোমহানি পঞ্চায়েতের তৃণমূলের নেতা সন্তোষ কুমার সিং বলেন তিনি এবিষয়ে কিছুই জানেন না তবে বিষয়টি দেখছেন।অবৈধ ভাবে যদি গাছকাটা হয় তবে নিশ্চয় আইনি ব্যাবস্থা নেওয়া হবে।
এই প্রসঙ্গে বিট অফিসার জানান যে তাদের এবিষয়ে কোন জানা নেই তবে গাছ কাটার এই ঘটনা তিনি খতিয়ে দেখছেন।বনদপ্তরের পক্ষ থেকে জানানো হয় যে সুনির্দিষ্ট অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে।অভিযুক্ত যেই হোক না কেন বে আইনী কিছু হয়ে থাকলে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

TAGS

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর