ভিডিও

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

বর্ণাঢ্য গণ মিছিলের মাধ্যমে বিশ্ব আদিবাসী দিবস পালন আসানসোলে

Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

লিলটু বাউরি, আসানসোল

দেশের পাশাপাশি আসানসোলেও বিশ্ব আদিবাসী দিবস পালন করা হল। মঙ্গলবার সকালে এই উপলক্ষে এক বর্ণাঢ্য গণ মিছিল করা হয়। অল ইন্ডিয়া আদিবাসী কো অর্ডিনেশন কমিটির আসানসোল দুর্গাপুর শাখার উদ্যোগে গণ মিছিল করা হয়েছে।

এদিন আসানসোলের আশ্রম মোড় থেকে এই গণ মিছিল শুরু হয়ে রবীন্দ্রভবনের সামনে পৌচ্ছে শেষ হয়। অল ইন্ডিয়া আদিবাসী কো অর্ডিনেশন কমিটির আসানসোল দুর্গাপুর শাখার তরফে জানানো হয়েছে এই গণ মিছিলের মাধ্যমে বিশ্ব আদিবাসী দিবস উৎযাপন করা হয়েছে।

এদিন গুরুদাস চ্যাটার্জী ফিতে কেটে আদিবাসী অনুষ্ঠানের শুভ সূচনা করেন। আদিবাসী নিত্য ও গানের মাধ্যমে পালন করা হয়। উপস্থিত ছিলেন আসানসোল পৌর নিগমের মেয়র পারিষদ সদস্য ও সংস্কৃতি বিভাগের গুরুদাস চ্যাটার্জী,এছাড়াও অল ইন্ডিয়া আদিবাসী কো অর্ডিনেশন কমিটির সকল সদস্য গণ।

এদিনের বর্ণাঢ্য গণ মিছিল শেষে আসানসোলের রবীন্দ্রভবনে এক আদিবাসী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ধামশা মাদলের তালে তালে নিত্য করতে দেখা গেল বৃদ্ধ বনিতাদের। এদিনের অনুষ্ঠানে মঞ্চে থেকে সকল আদিবাসী সম্প্রদায়ের মানুষদের সম্ভোদিত করেন। আদিবাসীদের সংবিধান বিষয় অবগত করা হয়েছে। পাশাপাশি দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর নিয়ে সকলকে অবগত করেন। এছাড়াও আদিবাসীদের যে জল জঙ্গল পাহাড় দখল বা শেষ করে দিচ্ছে সেই নিও সোচ্চার হয়েছে। অনুষ্ঠান শেষে আদিবাসী কৃতি ছাত্র ছাত্রীদের সংবর্ধনার পাশাপাশি পুরস্কার তুলে দেন।

TAGS

সম্পর্কিত খবর

সর্বশেষ খবর